বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের ক্রীড়া প্রতিযোগিতা

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের ক্রীড়া প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদকঃ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৪ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার বর্ডার গার্ড বাংলাদেশের ক্রীড়া বোর্ড মাঠে এই অনুষ্ঠানে আয়োজন করা হয়। 
এ প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে প্রায় ৪ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে বর্ডার গার্ড বাংলাদেশের অতিরিক্ত মহাপরিচালক ও প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল আলী রেজা মোহাম্মদ আসাদুজ্জামান, বিজিবিএমএস, এনডিসি, পিএসসি প্রধান অতিথি এবং বিশেষ অতিথি হিসেবে মিসেস শাহীন আখতার উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে ব্রিগেডিয়ার জেনারেল আলী রেজা মোহাম্মদ আসাদুজ্জামান, বিজিবিএমএস, এনডিসি, পিএসসি উপস্থিত অভিভাবক, ক্রীড়াবিদ শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশে বলেন, খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা আত্মবিশ্বাস, মানসিক বিকাশ এবং আত্ম-গৌরব অর্জন করতে পারে। 
তিনি শিক্ষার্থীদের উদ্দেশে আরও বলেন, তোমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার অঙ্গীকারে একাত্ম হতে হবে। দেশ ও দেশের মানুষের প্রতি এবং বাংলা ভাষা ও সংস্কৃতির প্রতি গভীর ভালোবাসা তোমাদের বুকে ধারণ করতে হবে।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও গভর্নিং বডির সদস্য সচিব লে. কর্নেল মোঃ আবু সাঈদ, পিএইচডি, এইসি বলেন, খেলাধুলা নেতৃত্ব, ধৈর্য, দলগত প্রচেষ্টা এবং সামাজিক দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করে।
শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরো বলেন, জীবনের প্রধান লক্ষ্য বিবেকবুদ্ধিসম্পন্ন ভালো মানুষ হয়ে গড়ে ওঠা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তোমাদের মতো মেধাবী শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশা করি।
ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বীরশ্রেষ্ঠ  ফ্লাইট লে. মতিউর রহমান হাউজ এবং রানার আপ হয়েছে বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল হাউস হাউজ। অনুষ্ঠান শেষে প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ মনোজ্ঞ শরীরচর্চা প্রদর্শন করেছে।

বিআলো/তুরাগ