বাংলাদেশকে ২৮০ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

বাংলাদেশকে ২৮০ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: সিলেট টেস্টে ৬৮ ওভারে শ্রীলঙ্কাকে ২৮০ রানে অলআউট করে বাংলাদেশ। এরপর জবাব দিতে নেমে ১৭ রান তুলতেই হারিয়ে বসে ২ উইকেট। লঙ্কান বাঁহাতি পেসার বিশ্ব ফার্নান্ডো এলবিডব্লিউ করে ফিরিয়েছেন ওপেনার জাকির হাসান (৯) আর অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে (৫)।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই নিশান মাধুশঙ্কার উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ক্রিজে আসা কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন দিমুথ করুণারত্নে।

৩৯ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। এরপর ১৭ রানের মধ্যে ৪ উইকেট তুলে নিয়ে লঙ্কানদের চাপে ফেলে দেন খালেদ ও শরিফুল।

এরপর শূন্য রানে ক্যাচ তুলে দেন কামিন্দু মেন্ডিস। তবে তা তালুবন্দি করতে ব্যর্থ হন মাহমুদুল হাসান জয়। জীবন পেয়ে ধানাঞ্জায়াকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়েন কামিন্দু। ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার।

আক্রমণাত্নক ব্যাটিংয়ে সেঞ্চুরি তুলে নেন কামিন্দু। ধানাঞ্জায়াকে সঙ্গে নিয়ে ২০২ রানের জুটি গড়েন কামিন্দু। তবে দলীয় ২৫৯ রানে ১২৭ বলে ১০২ রান করে আউট হন কামিন্দু। তাকে আউট করেন অভিষিক্ত পেসার নাহিদ রানা।

কামিন্দুর বিদায়ের পর সেঞ্চুরি তুলে নেন ধানাঞ্জায়া। সেঞ্চুরির পরই তাকে সাজঘরে ফেরান রানা। দলীয় ২৬৪ রানে ১৩১ বলে ১০২ রান করে আউট হন লঙ্কান অধিনায়ক।

এরপর দ্রুতই আরও তিন উইকেট তুলে নিয়ে লঙ্কানদের অলআউট করে বাংলাদেশ। ৬৮ ওভারে ২৮০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের পক্ষে খালেদ ও রানা নেন ৩টি করে উইকেট।

বিআলো/শিলি