• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    বিজিবি’র অভিযানে গত এক মাসে ১৬২ কোটি টাকার চোরাচালান পণ্য জব্দ 

     dailybangla 
    05th Apr 2024 6:07 am  |  অনলাইন সংস্করণ

    নিজস্ব প্রতিবেদকঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মার্চ-২০২৪ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৬২ কোটি ১৯ লক্ষ ৫৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

    জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১৮ কেজি ১৮ গ্রাম স্বর্ণ, ১০ কেজি ৫৫০ গ্রাম রূপা, ৪,২৬,৮১২টি কসমেটিক্স সামগ্রী, ১,৭৭৭টি ইমিটেশন গহনা, ৪৩,২৬৭টি শাড়ী, ১২,২০৮টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল/তৈরী পোশাক, ২,৫৮৪ ঘনফুট কাঠ, ২,৩১৯ কেজি চা পাতা, ৪৭,৭৩৫ কেজি কয়লা, ১,৪৪০ ঘনফুট পাথর, ৫টি ট্রাক, ২টি কাভার্ড ভ্যান, ১টি বাস, ৫টি পিকআপ, ১০টি নৌকা, ২৭টি সিএনজি/ইজিবাইক এবং ৬৪টি মোটরসাইকেল। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১টি এলজি, ২টি ম্যাগাজিন, ১টি হ্যান্ড গ্রেনেড এবং ১৬০ রাউন্ড গুলি।

    এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ৩,৯৩,১৬২ পিস ইয়াবা ট্যাবলেট, ৫ কেজি ৭২৭ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩৮.২১৩ কেজি হেরোইন, ১৩,৪৩২ বোতল ফেনসিডিল, ২১,৪৭৬ বোতল বিদেশী মদ, ১,২৮৭ লিটার বাংলা মদ, ১,৩১৯ ক্যান বিয়ার, ১,৯২৫ কেজি গাঁজা, ৬২,৯০৮টি নেশাজাতীয় ইনজেকশন, ২,৩২৩ বোতল ইস্কাফ সিরাপ, ১.৫০০ কেজি কোকেন, ১,০১৩ বোতল এমকেডিল/কফিডিল, ৫,৪৯,১২২ পিস বিভিন্ন প্রকার ঔষধ, ৪,০০০টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ০.৯০০ কেজি এলএসডি, ১৪০ প্যাকেট কীর্টনাশক এবং ১১,২১,০০২টি অন্যান্য ট্যাবলেট।

    সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৩১ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৭৪ জন বাংলাদেশী নাগরিক, ১৫ জন ভারতীয় নাগরিক এবং ৪২৪ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

    বিআলো/তুরাগ

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930