• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    ‘বেনজীর ইস্যুতে বিএনপির আইনজীবীরা রাজনীতি করছেন’ 

     dailybangla 
    10th Jun 2024 1:12 pm  |  অনলাইন সংস্করণ

    বিআলো প্রতিবেদক: বেনজীর ইস্যুতে বিএনপির আইনজীবীরা রাজনীতি করছেন বলে মন্তব্য করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান বলেছেন, এজন্যই তারা পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের স্ত্রী ও মেয়েদের তলবে সময় বাড়ানো নিয়ে নানা প্রশ্ন তুলছেন।

    গত ৬ জুন বেনজীর আহমেদকে দুদকে ডাকা হয়েছিল। তার আগের দিন বিকেলেই জানা যায়, ১৫ দিন সময় চেয়ে আবেদন করেছেন সাবেক এই আইজিপি। ৬ জুন দিনভর অপেক্ষার পর ওই দিন বিকেলে দুদক সচিব খোরশেদা ইয়াসমীন জানান, ২৩ জুন পর্যন্ত বেনজীরের হাজিরার সময় বাড়ানো হয়েছে।

    এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শুনানিতে উপস্থিত না হওয়ায় তার বক্তব্য গ্রহণ করতে পারেনি দুদক। তবে কিসের ভিত্তিতে সময় বাড়ানো হলো তা খোলাসা করেননি সচিব। বেনজীর আদৌ আবেদন করেছেন কিনা সে বিষয়েও নিশ্চুপ সংস্থাটি।

    বেনজীরের স্ত্রী ও মেয়েদের হাজিরা নিয়েও একই লুকোচুরি। রবিবার (৯ জুন) দুপুরে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানান, তলবে হাজির হতে সময় চেয়েছেন তারা। স্ত্রী ও দুই মেয়ে আলাদা তিনটি আবেদন করেছেন বলেও নিশ্চিত করেন তিনি।

    অথচ দিনভর অপেক্ষা করার পর এ নিয়ে মুখ খোলেনি দুদকের দায়িত্বশীল কেউ।

    দুদক কমিশনার জহুরুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে তিনি কিছুই জানেন না।

    দুদকের দায়িত্বশীল কেউ আনুষ্ঠানিকভাবে না জানালেও সূত্র বলছে, বেনজীরের স্ত্রী ও মেয়ের তলবের নতুন তারিখ দেয়া হয়েছে ২৪ জুন। সাবেক আইজিপি ও তার পরিবারের হাজিরা এবং সময় বাড়ানো নিয়ে দুদকের এমন অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপিপন্থি আইনজীবীরা।

    বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, আদৌ কি চিঠি পাঠানো হয়েছে? অনেকেই মনে করছেন, এটা গায়েবি বা ভূতুরে চিঠি!

    খুরশীদ আলম খান বলেন, এটা একটা অযাচিত হস্তক্ষেপ। তিনি (কায়সার কামাল) বিষয়টাকে রাজনৈতিকভাবে দেখছেন।

    আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সরকারি কর্মচারীরা অবৈধ সম্পদ অর্জন করলেই বিচারের মুখোমুখি করা হবে।

    উল্লেখ্য, বেনজীর আহমেদ ও তার স্ত্রী সন্তানদের ৬২১ বিঘা জমি, ৪টি ফ্ল্যাট, ৩৮টি ব্যাংক একাউন্ট, ১৫ শেয়ারের আংশিক ও ৩ টি বিও একাউন্ট জব্দ করেছে দুদক। তার স্থাবর সব সম্পত্তি রাষ্ট্রের হেফাজতে নেওয়া হয়েছে।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930