• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    ভারতে প্রথম কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড চালু করল আদানি ওয়ান 

     dailybangla 
    11th Jun 2024 4:20 am  |  অনলাইন সংস্করণ

    অর্থনৈতিক প্রতিবেদকঃ ভারতের প্রথম কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড চালু করেছে আদানি ওয়ান ও আইসিআইসিআই ব্যাংক। সম্প্রতি মার্কিন মাল্টিন্যাশনাল পেমেন্ট কার্ড সার্ভিস কর্পোরেশন ভিসা- কে সঙ্গে নিয়ে এয়ারপোর্ট-সংক্রান্ত নানা সুযোগ-সুবিধা নিয়ে এসব ক্রেডিট কার্ড চালু করা হয়েছে।

    আদানি ওয়ান আইসিআইসিআই ব্যাংক সিগনেচার ক্রেডিট কার্ড এবং আদানি ওয়ান আইসিআইসিআই ব্যাংক প্লাটিনাম ক্রেডিট কার্ড- এই দুই ধরনের ভ্যারিয়েন্টে ক্রেডিট কার্ডটি পাওয়া যাচ্ছে। কার্ডগুলোর মাধ্যমে গ্রাহকরা ব্যাপক পরিসরে (কম্প্রেহেনসিভ ও সাবস্ট্যানশিয়াল) রিওয়ার্ড প্রোগ্রাম উপভোগ করতে পারবেন।

    আদানি ওয়ান অ্যাপের মতো আদানি গ্রুপের গ্রাহক ইকোসিস্টেম জুড়ে ব্যয় হওয়া অর্থের ওপর ৭ শতাংশ পর্যন্ত আদানি রিওয়ার্ড পয়েন্ট অর্জন করতে পারবেন ক্রেডিট কার্ডের গ্রাহকরা। এক্ষেত্রে গ্রাহকরা ফ্লাইট, হোটেল, ট্রেন, বাস ও ক্যাব বুক করার ক্ষেত্রে এ সুবিধা উপভোগ করতে পারবেন। এমনকি আদানি-পরিচালিত বিমানবন্দর; আদানি সিএনজি পাম্প; আদানি ইলেক্ট্রিসিটি বিল, এবং অনলাইন ট্রেন বুকিং প্ল্যাটফর্ম ট্রেনম্যান -এ বুক করার সময়ও এ পয়েন্ট পাবেন কার্ডহোল্ডাররা। মজার বিষয় হলো, গ্রাহকদের জন্য এসব রিওয়ার্ড পয়েন্টগুলো সবসময়ই অপরিবর্তিত রাখা হবে।

    এসব ক্রেডিট কার্ড গ্রাহকদের বিনামূল্যে বিমান টিকিট এবং প্রিমিয়াম লাউঞ্জে প্রবেশের সুযোগ দেওয়ার পাশাপাশি প্রণাম মিট অ্যান্ড গ্রিট সার্ভিস, পোর্টার, ভ্যালেট এবং প্রিমিয়াম কার পার্কিংয়ের মতো বিমানবন্দরের নানা ধরনের সুযোগ-সুবিধা প্রদান করবে। কার্ড ব্যবহারকারীরা ডিউটি-ফ্রি আউটলেটগুলোতে কেনাকাটা এবং বিমানবন্দরে এফঅ্যান্ডবি খরচের উপর ডিসকাউন্ট পাবেন। বিনামূল্যে সিনেমার টিকিট প্রাপ্তির সুবিধাও পাবেন গ্রাহকরা। এছাড়াও, তারা মুদি দোকানের কেনাকাটা, ইউটিলিটি এবং আন্তর্জাতিক ব্যয়ের ওপর আদানি রিওয়ার্ড পয়েন্ট অর্জন করতে পারবেন।

    ব্যাংকিং শিল্পে আদানি গ্রুপের প্রথম উদ্যোগকে তুলে ধরে এই কৌশলগত অংশীদারিত্ব। এ উদ্যোগটি উৎকর্ষতা ও উদ্ভাবনের প্রতি আদানির অতুলনীয় সুনামকে প্রতিফলিত করে।

    আদানি গ্রুপের পরিচালক জিৎ আদানি বলেন, “গ্রাহকদের অভিজ্ঞতা প্রদানের ক্ষেত্রে এক নতুন বেঞ্চমার্ক স্থাপন করবে আইসিআইসিআই ব্যাংক ও ভিসা’র সঙ্গে হওয়া এ অনন্য অংশীদারিত্ব। এটি উদ্ভাবন ও অসাধারণত্বের প্রতি আমাদের প্রতিশ্রুতিকেও তুলে ধরে। একটি নির্বিঘ্ন ডিজিটাল ইকোসিস্টেম তৈরিতে আদানি ওয়ান আইসিআইসিআই ব্যাংক ক্রেডিট কার্ডগুলো একটি উপায় হিসেবে কাজ করবে।

    আইসিআইসিআই ব্যাংকের নির্বাহী পরিচালক রাকেশ ঝা বলেন, ক্রেডিট কার্ডগুলো চালুর মধ্য দিয়ে আমরা আদানি গ্রুপের ইকোসিস্টেম জুড়ে থাকা আমাদের গ্রাহকদের রিওয়ার্ড ও সুযোগ-সুবিধা প্রদান করতে আগ্রহী। এর মাধ্যমে ব্যাংকের ক্রেডিট কার্ডের পোর্টফোলিও আরও মজবুত হবে।

    ক্রেডিট কার্ড চালুর বিষয়ে আদানি গ্রুপ ও আইসিআইসিআই ব্যাংককে অভিনন্দন জানিয়ে ভিসা ইন্ডিয়া অ্যান্ড সাউথ এশিয়া’র গ্রুপ কান্ট্রি ম্যানেজার সন্দীপ ঘোষ বলেন, আকর্ষণীয় কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ডগুলো চালু করতে আদানি গ্রুপ ও আইসিআইসিআই ব্যাংকের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে আমরা আনন্দিত। এটি ভিসা’র বিশ্বস্ত নেটওয়ার্ক প্রদর্শনের সঙ্গে সঙ্গে বিশ্বব্যাপী এর গ্রহণযোগ্যতাকেও তুলে ধরে। নানান দেশে ঘুরে বেড়ানো কার্ডহোল্ডারদের অনলাইন ও অফলাইনে একটি অভিজাত ভ্রমণ ও কেনাকাটার অভিজ্ঞতা দিয়ে তাদের সক্ষমতাকে আরও বাড়িয়ে তুলবে এসব ক্রেডিট কার্ড।

    আদানি ওয়ান আইসিআইসিআই ব্যাংক সিগনেচার ক্রেডিট কার্ড ব্যবহারে গ্রাহককে বার্ষিক ফি দিতে হবে ৫ হাজার রুপি। তবে এ কার্ড থেকে প্রাপ্ত সুযোগ-সুবিধাগুলো ৯ হাজার রুপির সমপরিমাণ হবে। অন্যদিকে, আদানি ওয়ান আইসিআইসিআই ব্যাংক প্লাটিনাম ক্রেডিট কার্ড ব্যবহারে গ্রাহককে ৭৫০ রুপি বার্ষিক ফি প্রদান করতে হবে। আর এ কার্ডে গ্রাহক ৫ হাজার রুপির সমপরিমাণ সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন।

    বিআলো/তুরাগ

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    July 2024
    M T W T F S S
    1234567
    891011121314
    15161718192021
    22232425262728
    293031