মানিকের কঠিন প্রশ্নের মুখে আগুন !

মানিকের কঠিন প্রশ্নের মুখে আগুন !

নিজস্ব প্রতিবেদক: খান আসিফুর রহমান আগুন। বাংলাদেশের প্লেব্যাকে জনপ্রিয় নাম। এ পর্যন্ত চলচ্চিত্রে গান গেয়েছেন প্রায় তিন হাজারের মতো। অভিনয়েও কামিয়েছেন যশ। এবার আগুন তাঁর নিজের জীবন, গানের জার্নি এবং বর্তমান চিন্তাভাবনা নিয়ে জীবনমুখী গানের কণ্ঠশিল্পী, সাংবাদিক ও লেখক আমিরুল মোমেনীন মানিকের কঠিন প্রশ্নের মুখোমুখি হয়েছেন।

মানিকের পরিকল্পনা ও স ালনায় ভোরের স্বপ্নে বাঁচি শিরোনামের অনুষ্ঠানে উপস্থিত হয়ে কণ্ঠশিল্পী আগুন নিজের জীবনের অনেক গোপন ও অজানা তথ্য উপস্থাপন করেছেন। আগুনের পিতা প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক প্রয়াত খান আতা একবার তাকে গুলি করেছিলেন, অনুষ্ঠানে ওই ঘটনাও অকপটে বর্ণনা করেছেন এই খ্যাতিমান কণ্ঠশিল্পী। এছাড়া আলাপচারিতায় আগুন নিজের ধর্মবিশ^াস, প্রেম-বিয়ে, পারিবারিক সংকট ও সঙ্গীতাঙ্গনের দুর্দশার চিত্র ইত্যাদি নানান বিষয়ে কঠিন প্রশ্নের উত্তর দিতে বিব্রতবোধ করেন নি। 

ভোরের স্বপ্নে বাঁচি শিরোনামের অনুষ্ঠানটির ইতোমধ্যে কয়েকটি পর্ব প্রচারিত হয়েছে ইউটিউবে। মানিকের উপস্থাপনায় পর্বগুলোতে অংশ নিয়েছেন আরজে টুটুল, কবি আবিদ আজম, নাশিদ শিল্পী মোনাইম বিল্লাহ, ঢাকা বিশ^বিদ্যালয়ের কাওয়ালি গানের সিলসিলা’র লুৎফর রহমান এবং চ্যানেল আই সেরাকণ্ঠ তারকা তরিক মৃধা। আগুনের এ পর্বটি আমিরুল মোমেনীন মানিকের ইউটিউব চ্যানেল মানিক মিউজিকে ২২ শে সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৮টায় প্রচারিত হবে।

এর আগেও বিভিন্ন সময়ে মানিকের কথা ও সুরে তিনটি গান করেছেন কণ্ঠশিল্পী আগুন। আর, মানিক ২০১৪ সালে জীবনমুখী গানের জনপ্রিয় কণ্ঠশিল্পী নচিকেতা চক্রবর্তীর সঙ্গে আয় ভোর শিরোনামের যৌথ ভিডিও গান করে ব্যাপক আলোচিত হন।

বিভিন্ন টিভি চ্যানেলে সাংবাদিকতা করা মানিক বাংলাদেশে প্রথমবারের মতো ইউটিউব জার্নালিজমের ধারণা দিয়ে প্রতিষ্ঠা করেন চেঞ্জটিভি.প্রেস। বর্তমানে আমিরুল মোমেনীন মানিক হামদর্দ বাংলাদেশের পরিচালক তথ্য ও জনসংযোগ হিসেবে দায়িত্ব পালন করছেন।