‘মানবিক ইউনিট হিসেবে কাজ করছে আজগরা ইউনিয়ন যুবলীগ’

‘মানবিক ইউনিট হিসেবে কাজ করছে আজগরা ইউনিয়ন যুবলীগ’

জাকির মামুন: ২০২০ সালের ২৭ নভেম্বর মো. নজরুল ইসলাম মজুমদারকে সভাপতি ও জামাল হোসেন জুয়েলকে সাধারণ সম্পাদক করে লাকসামের আজগরা ইউনিয়ন আওয়ামী যুবলীগের নতুন কমিটি ঘোষনা দেন লাকসাম উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক লাকসাম পৌরসভার মেয়র প্রফেসর মো. আবুল খায়ের।

অতীতের চেয়ে এই কমিটি অনেকটা পরিশীলিত। এই কমিটিতে সব শ্রেণি পেশার নেতাকর্মীদের অন্তর্ভুক্তকরণের ফলে নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছিলো। শিক্ষিত, মার্জিত, ত্যাগী নেতাদের মুল্যায়নের কারনে আজগরা  ইউনিয়ন আওয়ামী যুবলীগের ভাবমূর্তি অতীতের চেয়ে অনেক গুণ বেড়ে গিয়েছে। শিক্ষক, সমাজের জনপ্রিয় মানুষরা কমিটিতে স্থান পাওয়ায় সাধারণ জনসাধারণ ও সন্তুষ্টি  প্রকাশ করেন। 

এই বিষয়ে ইউনিয়নের অনেক নেতাকর্মীদের মতামত জানতে চাইলে তারা জানান, এই প্রথম এত শিক্ষিত, ত্যাগী   নেতাদের আধিক্য দেখেছেন। করোনাকালীন সময়ে যুবলীগের নেতৃবৃন্দরা যেভাবে মানুষের পাশে থেকে  সহায়তা  করেছেন, ঘরে ঘরে গিয়ে খাবার বিতরন, করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা, অক্সিজেন সিলিন্ডার বিতরন করেছেন তা এলাকার সর্বমহলে প্রশংসা কুঁড়িয়েছে।

এক বছরে কমিটির অবস্থান মুল্যায়ন নিয়ে প্রশ্নের উত্তরে সভাপতি নজরুল  ইসলাম বলেন, 'লাকসাম-মনোহরগঞ্জ মাটি ও মানুষের নেতা এলজিআরডি মন্ত্রী ও লাকসাম উপজেলা আওয়ামী যুবলীগ যখন যে নির্দেশ দিয়েছেন, তখন তা পালন করার সর্বাত্মক চেষ্টা করেছি। ইউনিয়নের নেতাকর্মী ও সাধারণ মানুষের সুখ  দুঃখের সারথি হতে চেয়েছি। আজগরা ইউনিয়ন আওয়ামী যুবলীগ অতীতের চেয়ে অনেক বেশি শক্তিশালী ও সুসংগঠিত। নেতাকর্মীরাগত এক বছরে যে রাজনৈতিক কর্মদক্ষতা দেখিয়েছেন তাতে আমরা খুশি। রাজনৈতিক আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাকে  অনুপ্রাণিত করেছে। ভবিষ্যতে মন্ত্রী ও লাকসাম উপজেলা  আওয়ামী যুবলীগের সকল নির্দেশ মেনে চলতে আজগরা  ইউনিয়ন যুবলীগ বদ্ধপরিকর।'

সাধারণ সম্পাদক জামাল হোসেন জুয়েল বলেন, 'এই কমিটিতে নেতাকর্মীদের আস্থার প্রতিফলন  ঘটেছে। যোগ্য ও ত্যাগীরা মুল্যায়িত হয়েছেন। রাজনৈতিক কর্মসূচীর  পাশাপাশি অসুস্থ রাজনৈতিক নেতাকর্মীদের খোঁজখবর নিয়েছি আমরা।  আমরা আপামর জনসাধারণের জন্য কাজ করে যাচ্ছি। করোনা সংকটকালীন সময়ে যেভাবে আমরা নেতাকর্মীদের নির্দেশ দিয়েছি সেভাবে তারা মানুষের পাশে থেকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্বপ্নের পূর্ণতায় গ্রামে গ্রামে কাজ করার যে নির্দেশনা  রয়েছে, তা আমরা বাস্তবায়ন  করতে কাজ করে যাচ্ছি।'