• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    মন্ত্রণালয়ের চার কর্মকর্তা-কর্মচারীকে শুদ্ধাচার পুরস্কার দিলেন গণপূর্ত মন্ত্রী 

     dailybangla 
    27th Jun 2024 10:13 pm  |  অনলাইন সংস্করণ

    নিজস্ব প্রতিবেদকঃ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ২০২৩-২৪ অর্থবছরের শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়েছে। চার ক্যাটাগরির চারজন শ্রেষ্ঠ কর্মকর্তা ও কর্মচারীকে এ পুরস্কার প্রদান করা হয়। আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী নির্বাচিতদের হাতে এসব পুরস্কার তুলে দেন। গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর

    মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী প্রধান অতিথি হিসেবে এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি এডিপি বাস্তাবয়নে দপ্তর বা সংস্থাসমূহের আরো দক্ষতা, আন্তরিকতা ও দ্রুততার সাথে কাজ করা উচিত বলে মন্তব্য করেন।

    গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিববৃন্দ, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি মীর মঞ্জুরুর রহমানসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন সকল দপ্তর বা সংস্থাপ্রধান উপস্থিত ছিলেন

    প্রথম ক্যাটাগরিতে দ্বিতীয় থেকে নবম গ্রেডে কর্মরত কর্মকর্তাদের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হামিদুর রহমান, সংস্থা প্রধান হিসেবে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ও সরকারের অতিরিক্ত সচিব জিয়াউল হক, দশম থেকে ষোড়শ গ্রেডের কর্মকর্তাদের মধ্যে মন্ত্রীর দপ্তরে কর্মরত ব্যক্তিগত কর্মকর্তা মোল্যা মো. খসরুজ্জামান, সতের থেকে বিশতম গ্রেডের কর্মচারীদের মধ্যে মন্ত্রণালয়ের প্রশাসন অধিশাখা-৬ এ কর্মরত অফিস সহায়ক মো. দেলোয়ার হোসেনকে এ পুরস্কারে ভূষিত করা হয়।

    পুরস্কারপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীগণ সনদপত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ নগদ অর্থ পুরস্কার হিসেবে পান। পরে একই স্থানে মন্ত্রণালয়ের সাথে অধীন দপ্তর বা সংস্থার ২০২৪-২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলাম গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের এবং দপ্তর বা সংস্থা প্রধানগণ নিজ নিজ দপ্তর বা সংস্থার পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরের পরে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অগ্রগতি পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

    এ সভায় মন্ত্রণালয়ের অধীন সকল দপ্তর বা সংস্থার জুন ‘২০২৪ পর্যন্ত এডিপি বাস্তবায়ন অগ্রগতি তুলে ধরা হয়। এতে দেখা যায় যে, সকল দপ্তর বা সংস্থার মধ্যে এডিপি বাস্তাবায়নের হার গণপূর্ত অধিদপ্তরের সর্বোচ্চ ৯৮ ভাগ। এক্ষেত্রে মন্ত্রণালয়ের সামগ্রিক অগ্রগতি ৭৪ শতাংশের কিছু বেশি। এক্ষেত্রে মে’ ২০২৪ পর্যন্ত জাতীয় অগ্রগতি ৫৭ শতাংশের কিছু বেশি।

    বিআলো/তুরাগ

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    July 2024
    M T W T F S S
    1234567
    891011121314
    15161718192021
    22232425262728
    293031