মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করছে ইনসাফ বারাকাহ হাসপাতাল

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করছে ইনসাফ বারাকাহ হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে। মেডিকেল ক্যাম্পের দিনব্যাপী ২৫জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা দেন। 

এছাড়া রোগীদের বিনামূল্যে কিডনি চেক-আপ ফ্রি করা হয় । বিভিন্ন এলাকা থেকে আগত ৩৪৫জন সাধারণ মানুষ ও রোগীরা মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।
দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবার উদ্বোধন করেন ঢাকা মহনগর উত্তর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ৩৫ নং ওয়ার্ড কমিশনার মোঃ মোক্তার সর্দার। আরো উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক  ডা. মো. মতিয়ার রহমান। ব্যবস্থাপনা পরিচালক  অধ্যাপক ডাঃ এম ফখরুল ইসলাম, এডিশনাল ম্যানেজিং  ডিরেক্টর মোঃ আলতাফ হোসেন এবং বারাকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ডা. এম রহুল আমিন।

মেডিকেল ক্যাম্প উপলক্ষে হাসপাতালের পক্ষ থেকে ১৫দিন ব্যাপি  ১০০০ টাকায়  প্যাকেজে ৬টি পরীক্ষা (সিবিসি, ইউরিন আর/ই, আরবিএস, ইসিজি ও হোল অ্যাবডোমেন আল্টাসনোগ্রাম এবং সিরাম ক্রিটিনাইন ) হেলথ চেকাপের ব্যবস্থা করা হয়েছে।
প্রয়োজনীয় অন্যান্য পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ছাড় (সিটি স্ক্যানসহ) দেওয়া হয়। ডেন্টাল চেক-আপ ফ্রি করা হয় এবং  ডেন্টাল চেক আপে ৫০% ছাড় দেয়া হবে।  

ক্যাম্পের উদ্বোধক জনাব মোঃ মোক্তার সর্দার  বলেন সমাজের সর্বস্তরের মানুষকে স্বাস্থ্য সেবার আওতায় আনার সরকারী উদ্যোগের পাশাপাশি বেসরকারী ভাবে উদ্যোগ নিতে হবে। হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক  ডা. মো. মতিয়ার রহমান  বলেন সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা সাধারণ মানুষের জন্য বিভিন্ন দিবসে এধরনের ক্যাম্পের আয়োজন করে থাকি। এবারও মহান বিজয় দিবস উপলক্ষে ক্যাম্পের আয়োজন করেছি।