যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী খুন

যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী খুন

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোরে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত হয়েছেন।

স্থানীয় সময় রবিবার (১০ মার্চ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে শুক্রবার (৮ মার্চ) দুর্বৃত্তের হামলায় মোহাম্মদ আবু হানিফ (৫০) গুরুতর আহত হলে তাকে একটি হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে তামাকজাতীয় দ্রব্যের দোকানে কাজ করার সময় কয়েকজন কৃষ্ণাঙ্গ তরুণ দোকানে ঢুকে সিগারেট-জাতীয় দ্রব্যাদি চুরি করে নেওয়ার সময় হানিফ বাধা দেন। তারা জোরপূর্বক দোকানের বাইরে চলে যায়। তাদের পেছনে ধাওয়া করে ছুটে যান হানিফ। এসময় তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে গুরুতর আহত হানিফকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে ভর্তি করে।

মেরিল্যান্ড বাংলাদেশি কমিউনিটির সবার কাছে সুপরিচিত ছিলেন মোহাম্মদ হানিফ। তার মৃত্যুতে মেট্রো ওয়াশিংটন তথা ভার্জিনিয়া, মেরিল্যান্ড ও ওয়াশিংটন ডিসি এলাকায় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। আবু হানিফের খুনিকে ধরতে ২৫ হাজার ডলারের পুরস্কার ঘোষণা করেছে মেরিল্যান্ডের প্রিন্স জর্জ'স কাউন্টি পুলিশ।

নিহত হানিফের জানাজা মঙ্গলবার বাদ জোহর মেরিল্যান্ডের ফ্রেডরিকের ইসলামিক সোসাইটি মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আল-ফিরদৌস মেমোরিয়াল গার্ডেনে মরদেহ দাফন করা হবে।

মৃত্যুকালে মোহাম্মদ আবু হানিফ স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার দেশের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার আমিনবাজারে।

বিআলো/শিলি