যানজটমুক্ত আধুনিক ওয়ার্ড গড়ার লক্ষ্য আমার: আব্দুল্লাহ আল মঞ্জুর

যানজটমুক্ত আধুনিক ওয়ার্ড গড়ার লক্ষ্য আমার: আব্দুল্লাহ আল মঞ্জুর

সুমন সরদার : যানজটমুক্ত আধুনিক ওয়ার্ড গড়ার লক্ষ্যে উত্তর সিটির ২৫ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে মিষ্টি কুমড়া মার্কা নিয়ে কাউন্সিলর হিসাবে নির্বাচনে অংশ নিয়েছেন সর্বজন নন্দিত, সৎ ও আদর্শবান ব্যক্তিত্বসম্পন্ন, মানবতাবাদী, গরিব অসহায়ের কল্যাণে নিবেদিতপ্রাণ, একজন মহৎ সংগঠক তেজগাঁও থানা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট আব্দুল্লাহ আল মঞ্জুর। 

ব্যক্তি জীবনে বিভিন্ন সামাজিক সংগঠনে দায়িত্ব পালন করা আব্দুল্লাহ আল মঞ্জুর উত্তর সিটির ২৫ নম্বর ওয়ার্ডবাসীকে যানজটমুক্ত উন্নত নাগরিক সেবার পরিচ্ছন্ন আধুনিক ওয়ার্ড উপহার দিতে অংশ নিয়েছেন নির্বাচনে। আব্দুল্লাহ আল মঞ্জুর নির্বাচনে অংশ নেয়ায় তাকে স্বাগত জানিয়েছে সকল শ্রেণি পেশার জনগণ। স্থানীয় বাসিন্দা আব্দুস সালাম বলেন, আব্দুল্লাহ আল মঞ্জুর ভাই এই এলাকার সকলের প্রিয় আস্থাভাজন একজন ক্লিন ইমেজের মানুষ। তিনি নির্বাচনে অংশ নেয়ায় ভিন্ন  মাত্রা পেয়েছে নির্বাচন। জনগণের আশা আর প্রত্যাশা পূরণে যোগ্য প্রার্থী তিনি।

স্থানীয় বাসিন্দা কাউসার হামিদ বলেন, আব্দুল্লাহ আল মঞ্জুর ভাই এই এলাকার সর্বস্তরের প্রিয়জন। সকলের বিপদ আপদে সব সময় কাছে থাকেন তিনি। সকল শ্রেণি পেশার মানুষের সাথে উনার আন্তরিকতার কারণে বেশি জনপ্রিয় তিনি। উনার মতো মানুষ কাউন্সিলর নির্বাচিত হলে জনগণের আশা-আকাক্সক্ষার প্রতিবেদন ঘটবে। দলমত নির্বিশেষে সবাই মিষ্টি কুমড়া মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবে বলে প্রত্যাশা তার। 

বাংলাদেশের আলোকে এক বিশেষ সাক্ষাৎকারে আব্দুল্লাহ আল মঞ্জুর বলেন, যানজট এ ওয়ার্ডের সবচেয়ে বড় সমস্যা। নাখালপাড়া রেলগেট এলাকার জ্যামই পুরো এলাকার লোকদের ভোগান্তির মধ্যে ফেলে। এছাড়া এখানকার রাস্তাগুলো তুলনামূলক সরু হওয়ায় ভোগান্তি চরম আকার ধারণ করে। নির্বাচিত হলে যানজট নিরসনকে বেশি অগ্রাধিকার দিয়ে কাজ করবো। বর্তমান কাউন্সিলরের কাজের সমালোচনার পক্ষে তিনি নেই জানিয়ে বলেন, আমি সমালোচনা করে গালভরা প্রতিশ্রুতি দিবো এমনটা নয়। জলাবদ্ধতা নিরসনসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার ৫ বছর মেয়াদি পরিকল্পনা আছে আমার। এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে পরিষ্কার পরিচ্ছন্ন ওয়ার্ড গঠনে কাজ করে যাবো আমি। 

নির্বাচন পরিস্থিতি কেমন ও সকল প্রার্থী নির্বাচনী প্রচারণায় সমান সুযোগ পাচ্ছে কিনা জানতে চাইলে আব্দুল্লাহ আল মঞ্জুর বলেন, নির্বাচন হচ্ছে একজন মানুষের সামাজিক মূল্যায়নের পরীক্ষা মাত্র। নেতা হওয়ার জন্য নির্বাচন নয় বরং নীতি ও আদর্শকে মানুষের মাঝে ছড়িয়ে দিয়ে সমাজের সেবা করার পবিত্র দায়িত্ব। সমাজে মানুষের সেবা করার জন্য অর্থ আর পেশীশক্তির প্রয়োজন হয় না শুধু প্রয়োজন বিপদে-আপদে মানুষের পাশে এসে দাঁড়ানোর মতো সুন্দর মানসিকতা। ২৫ নম্বর ওয়ার্ডকে যানজটমুক্ত পরিষ্কার পরিচ্ছন্ন আধুনিক, নিরাপদ ও উন্নয়নের রোল মডেল হিসাবে গড়ে তুলতে দল-মত নির্বিশেষে সকলেই মিষ্টি কুমড়া মার্কায় ভোট দিয়ে জনগণের শক্তিকে নির্বাচিত করবে বলে আমার প্রত্যাশা। আমি কোনো প্রতিশ্রুতির মধ্যে সীমাবদ্ধ থাকতে চাই না । ভালো কাজ করার প্রত্যয় নিয়ে কাউন্সিলর  নির্বাচিত হতে পারি, তবে ২৫ নম্বর ওয়ার্ডকে যানজটমুক্ত উন্নত নাগরিক সেবার আধুনিক ওয়ার্ড হিসাবে গড়ে তুলবো।