শিক্ষক-শিক্ষার্থীর আনন্দমেলায় প্রাণবন্ত ক্যামব্রিয়ান স্কুল অ্যাণ্ড কলেজ

শিক্ষক-শিক্ষার্থীর আনন্দমেলায় প্রাণবন্ত ক্যামব্রিয়ান স্কুল অ্যাণ্ড কলেজ
দীর্ঘ দেড় বছর বন্ধের পর গতকাল রবিবার শিক্ষার্থীদের পদভারে প্রাণবন্ত হয়ে উঠেছিলো নারায়ণগঞ্জের ক্যামব্রিয়ান স্কুল এণ্ড কলেজ। বর্ণিল সাজে সেজেছিল ক্যাম্পাস। পাশপাশি স্বাস্থ্যবিধি পালনেও ছিল কঠোর নজরদারি।

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ ৫৪৩ দিন বন্ধের পর গতকাল রবিবার খুলেছে শিক্ষাঙ্গন। শিক্ষক-শিক্ষার্থীর দীর্ঘদিনের প্রতীক্ষার পর খুলেছে দেশের প্রথম ডিজিটাল শিক্ষাপ্রতিষ্ঠান ক্যামব্রিয়ান স্কুল অ্যাণ্ড কলেজ। বর্ণিল সাজে সাজানো ক্যামব্রিয়ানের ক্যাম্পাসে রবিবার (১২ সেপ্টেম্বর) উৎসবমুখর পরিবেশে বরণ করা হয়েছে শিক্ষার্থীদের। 

সরকারি নির্দেশনা অনুসরণ করে প্রাথমিক পর্যায়ের ১৬ দফা এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে ১৯ দফা প্রতিপালনের মাধ্যমে করোনাকালের ‘নিউ নরমাল লাইফ’ অধ্যায়ে নতুন সূচনা শুরু হলো ক্যামব্রিয়ান স্কুল অ্যাণ্ড কলেজের। নতুন অধ্যায়ের নতুন শুরুতে তাই আনন্দ ও উচ্ছাসে উচ্ছসিত হয়ে ওঠেছিলো শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

এ বিষয়ে বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার বলেন, আমাদের সকল শিক্ষা প্রতিষ্ঠান প্যান্ডামিক পরিস্থিতিতে অত্যন্ত সফলভাবে অনলাইনে সবশ্রেণির ক্লাস ও পরীক্ষাসমূহ সম্পন্ন করেছে। করোনাকালের বাস্তবতায় অনলাইন ও অফলাইনে আমাদের দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকগণ শিক্ষার্থীদের পাঠদানে সমভাবে এগিয়ে যেতে সক্ষম।

জানা গেছে, অফ লাইন ও অন লাইনে প্লে থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস বাস্তবায়নে ক্যামব্রিয়ান স্কুল অ্যাণ্ড কলেজ ইতিমধ্যে সকল কার্যক্রম গ্রহণ করেছে। 

বিআলো/ইলিয়াস