শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না

শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না

নিজস্ব প্রতিবেদক: শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খোলা সম্ভব হবে না। আরও কিছুদিন ছুটি বাড়ানো হতে পারে। শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের সূত্রে এসব তথ্য জানা গেছে।

ওই সূত্র জানায়, শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খোলার কথা ছিল। কিন্তু করোনার পরিস্থিতির আশানুরূপ উন্নতি না হওয়া এবং চলমান বিধি-নিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়ায় শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া সম্ভব হচ্ছে না। এ বিষয়ে শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধি-নিষেধ শেষ হচ্ছে আগামীকাল রবিবার। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় বিধি-নিষেধের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। রবিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ২৩ মে খোলা হবে বলে জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। গত ২৫ মার্চ রাতে শিক্ষা মন্ত্রণালয় থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ শনাক্তের পর ১৭ মার্চ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বেশ কয়েক ধাপ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর পর ২৩ মে খুলে দেওয়ার কথা ছিল।


বিআলো/ইসরাত