শপিংমল খোলার দাবিতে রাজধানীতে ব্যবসায়ীদের মানববন্ধন

শপিংমল খোলার দাবিতে রাজধানীতে ব্যবসায়ীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: লকডাউন তুলে নিয়ে শপিংমল খুলে দেওয়ার দাবিতে রাজধানীতে মানববন্ধন করেছেন দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শপিংমল যমুনা ফিউচার পার্কের ব্যবসায়ীরা। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে শপিংমলের সামনে প্রগতি সরণিতে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে ব্যবসায়ীরা অবিলম্বে শপিংমল খুলে দেওয়ার দাবি জানান। তারা বলেন, সবকিছু খোলা থাকলে শপিংমল কেন বন্ধ রাখা হবে। গতবার লকডাউনে ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়েছে। এবারও লকডাউন চললে ক্ষতি পুষিয়ে নেওয়া সম্ভব হবে না। দ্রুত শপিংমল খুলে দেওয়ার জন্য যমুনা ফিউচার পার্ক কর্তৃপক্ষ ও প্রশাসনের প্রতি আহ্বান জানান ব্যবসায়ীরা।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সরকার সারাদেশে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ জারি করে গত ৪ এপ্রিল। এরপর থেকে দোকানপাট খুলে দেওয়ার দাবিতে রাজধানী ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ করছেন ব্যবসায়ীরা।

গত মঙ্গলবারও রাজধানীর চাঁদনিচক শপিং কমপ্লেক্সের সামনে বিক্ষোভ করেন ব্যবসায়ী ও দোকানমালিকরা। ব্যবসায়ীরা জানিয়েছেন, করোনায় প্রথম ধাপের ‘লকডাউনে’ অর্থনৈতিকভাবে মার্কেট ও শপিংমলের ব্যবসায়ীদের মেরুদণ্ড ভেঙে পড়েছে। তখন ক্ষতি হয়েছে প্রতিদিন প্রায় ১ হাজার ৭৪ কোটি টাকা।

এ অবস্থায় করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশের সবকিছু খোলা থাকলেও মার্কেট ও শপিংমল কেন বন্ধ রাখা হয়েছে-এমন প্রশ্ন ব্যবসায়ী নেতাদের। দুই ঈদ ও বৈশাখকে সামনে রেখে ব্যবসা বন্ধ থাকায় পথে বসার উপক্রম লাখ লাখ ব্যবসায়ী ও তাদের কর্মচারীদের।

সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার অনুমতি চেয়ে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে রোববার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।  

বিআলো/শিলি