শ্রীনগরে বীরতারা ইউনিয়ন পরিষদ চেয়াম্যান মো. আজিম খানের ৫ বছরের উন্নয়ন চিত্র

শ্রীনগরে বীরতারা ইউনিয়ন পরিষদ চেয়াম্যান মো. আজিম খানের ৫ বছরের উন্নয়ন চিত্র

মো. নাজমুল খান সুজন, শ্রীনগর মুন্সীগঞ্জ: শ্রীনগরের বীরতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিম খান শ্রীনগর তথা মুন্সীগঞ্জ জেলার সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হিসেবে গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হন। এর আগে তিনি দায়িত্বের সঙ্গে শ্রীনগর উপজেলা ছাত্রলীগ এবং সরকারি শ্রীনগর কলেজ ছাত্রলীগের দায়িত্ব পালন করেন।

এরই ধারাবাহিকতায় গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ এর প্রার্থী হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হন। তিনি জনবান্ধব চেয়ারম্যান হিসেবে তার নিজ ইউনিয়নে পরিচিত। গত পাঁচ বছরে জননেত্রী শেখ হাসিনার বিভিন্ন প্রকল্পের সহায়তায় এলাকার বিভিন্ন মসজিদ, মাদ্রাসায় উন্নয়ন সহায়তা প্রদান করেন।

অত্র ইউনিয়নের ছয়গাঁও ও বীরতারা প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীর মাঝে স্কুল ব্যাগ বিতরণ করেন। তার আরো উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে, ইউনিয়নের ৩নং ওয়ার্ডে এনায়েতপুর গ্রামের সঙ্গে কে, সি রোডের সংযোগ সেতু, বীরতারা বাজার থেকে কলুববাড়ী রাস্তা নির্মাণ, মজিদপুর দয়হাটা সড়ক থেকে মোল্লাবাড়ী সড়ক, ছয়গাঁও স্কুল সংলগ্ন কাঠের ব্রিজ, চানেরটেক সড়ক থেকে কাঁঠালবাড়ী কাঠের ব্রিজ, সাতগাঁও ব্রিজ থেকে মন্নাফ মাদবরের বাড়ি পর্যন্ত সড়ক নির্মাণ, নিমতলী থেকে নন্দনকোনা, দাগুশেখের বাড়ি জলীল মাদবরের বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণসহ আরো অসংখ্য উন্নয়নমূলক কাজ করেছেন।

এছাড়া সরকারি প্রকল্পের মাধ্যমে আর্সেনিক মুক্ত ও সুপেয় পানির জন্য গভীর ও অগভীর মিলিয়ে ২৪০-২৫০টি নলকূপ এলাকার লোকদের মাঝে বরাদ্দ দিয়েছেন।

শিক্ষাগত দিক দিয়ে তিনি মেধার সঙ্গে বি,বি,এস এবং এল,এল,বি সম্পন্ন করেন। এছাড়া সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য ‘একুশে স্মৃতি সংসদ’ থেকে সম্মাননা স্মারক ‘স্বাধীনতা স্মৃতি সংসদ’ থেকে একুশে সম্মাননা পুরস্কার ২০১৯ এবং উপজেলা প্রশাসন থেকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস সম্মাননা স্মারক ২০২১ ও আরো পদক পান।

বীরতারা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আজিম খান বলেন, আগামীতে আবারও নির্বাচিত হলে জনগণকে পাশে নিয়ে আদর্শ ইউনিয়ন হিসেবে বীরতারা ইউনিয়নকে মডেল হিসেবে উপস্থাপন করবেন।

বিআলো/ইলিয়াস