স্কুলের সামনে অভিভাবকদের ভিড় না করার আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর

স্কুলের সামনে অভিভাবকদের ভিড় না করার আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক: স্কুলের সামনে অভিভাবকদের জটলা না করার আহ্বান জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন ব‌লে‌ছেন, করোনার সংক্রমণের ঝুঁকি এখন যায়নি। তাই অভিভাবকদের আহ্বান করছি স্কুলের সামনে অযথা ভিড় করবেন না। শিক্ষার্থীরা যেমন শারীরিক দূরুত্ব মানছেন আপনারাও মেনে চলুন। রবিবার সকালে মতিঝিলের আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনকালে তিনি এ আহ্বান জানান।

জাকির হোসেন বলেন, দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষার্থীরা উচ্ছ্বাসে আছে। শিক্ষার্থীরা শারীরিক দূরত্ব মেনে পাঠদানে অংশ নিচ্ছে। তারা নিজেরাই হ্যান্ড স্যানিটাইজার নিয়ে এসেছে, মাস্ক পরেছে। সেসঙ্গে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের হ্যান্ড থার্মাল দিয়ে তাপমাত্রা মেপে দেখছেন। তিনি বলেন, আজকের পরিবেশ দেখে নিজের কাছেই ভালো লাগছে, মনে হচ্ছে সেই পুরনো পরিবেশ ফিরে এসেছে।

তিনি বলেন, আজ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেও বন্যাকবলিত এলাকায় কিছু প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সেগুলো চালুর বিষয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি। ডেঙ্গু পরিস্থিতি নিয়ে তিনি বলেন, ইতোমধ্যেই প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার করা হয়েছে। আমাদের টিম মনিটরিংয়ে আছে। সেসঙ্গে শিক্ষার্থীদের আমরা কাউন্সিলিং করছি, নিজ নিজ বাসা-বাড়ি পরিষ্কারের জন্য।

প্রাথমিক বিদ্যালয়টির ভেতরে শারীরিক দূরত্ব বজায় রেখেই পাঠদানে অংশ নেয় শিক্ষার্থীরা। তবে স্কুলের বাইরে অভিভাবকদের বড় ধরনের জটলা ছিল।

এই জটলা দেখে প্রতিমন্ত্রী বলেন, করোনার সংক্রমণের ঝুঁকি এখন যায়নি। তাই অভিভাবকদের আহ্বান করছি স্কুলের সামনে অযথা ভিড় করবেন না। শিক্ষার্থীরা যেমন শারীরিক দূরুত্ব মানছেন আপনারাও মেনে চলুন।

এসময় মতিঝিল আইডিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা খানমসহ অন্যান্য শিক্ষক ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

বিআলো/শিলি