স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির

 

 

নিজস্ব প্রতিবেদক: ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এ কে এম মোশাররফ হুসাইন বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসিকতা, বলিষ্ঠ নেতৃত্ব ও ঐতিহাসিক ভাষণ আমাদেরকে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের উপলক্ষ্য এনে দিয়েছে। গত সোমবার বিকালে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আইএসইউ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ আতিকুর রহমান।

এসময় তিনি বলেন, স্বাধীন দেশে বসবাস করা এক ধরনের মানসিক প্রশান্তি। যাঁদের রক্ত ও ত্যাগের বিনিময় এদেশ, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, জনগণকে সংঘবদ্ধ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। তাঁর নেতৃত্বের কারণেই আপামর জনসাধারণের হৃদয়ের নেতা হয়ে উঠেছিলেন তিনি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইএসইউ রেজিস্ট্রার, প্রফেসর ড. মুহাম্মদ সাইফুল ইসলাম।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ এবং মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদ এর ডীন ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান কে. আহমেদ আলম। অনুষ্ঠানে বিভিন্ন প্রোগ্রাম এর চেয়ারপার্সন, শিক্ষক শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 বিআলো/শিলি