সমাজসেবীর মনোভাব নিয়ে কাজ করে রোটারিয়ানরা

সমাজসেবীর মনোভাব নিয়ে কাজ করে রোটারিয়ানরা

***বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খান

সুমন সরদার: রোটারিয়ানরা সমাজসেবীর মনোভাব নিয়ে কাজ করে থাকেন বলে মন্তব্য করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

শনিবার (২১ আগস্ট) বরিশালের কাউনিয়া থানার শায়েস্তাবাদ সুরভীপল্লীতে রোটারি ক্লাব বরিশালের আয়োজনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএমপি কমিশনার বলেন, রোটারি ক্লাবের সঙ্গে সম্পর্ক আমার ছাত্র বয়স থেকে, রোটারিয়ানগণ ও সমাজসেবী মনোভাব নিয়ে আত্মপরিচর্যার কাজ করে থাকেন। অনুষ্ঠানে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত ও আহতদের স্মরণে দাঁড়িয়ে নীরবতা পালন বৃক্ষরোপণ ও বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। সমাজের সর্বস্তরের অসংগতিগুলো দূর করে পরিবেশ ও সমাজের সবাইকে ভালো রাখার ব্রত নিয়ে বিবেকের টানে রোটারি ক্লাবের এই কর্মকাণ্ডগুলো সত্যি প্রশংসনীয় বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ২১ আগস্ট জাতীয় জীবনে আরেকটি কলঙ্ক ও দুঃখজনক দিন। আমরা সকল বিদেহী আত্মার শান্তি কামনা করছি। একটি অগ্রহণযোগ্য বিরল ঘটনায় এই আগস্ট মাসে জাতীয় ভাবে আমরা অত্যন্ত পরিতাপ ও বেদনার ক্ষত বহন করে থাকি। একটি অসাম্প্রদায়িক, অহিংস, সমৃদ্ধির দেশ হিসেবে বাঙালির স্বাধীনতা, বাঙালির মুক্তি কামনায় যিনি প্রতিদিন নিরলস ভাবে কাজ করেছিলেন। সেই মহান মুক্তিকামী নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আজকের এই দিনে কতিপয় বিপথগামী মীরজাফরের দল ষড়যন্ত্র করে ১৯৭৫ সালের এই মাসে নৃশংসভাবে সপরিবারে হত্যা করে।

তিনি আরও বলেন আমরা কতটা বোকা ও অভাগা জাতি যে, এই দেশ স্বাধীন ভূখণ্ডে পরিণত করার মেধা মনন, যোগ্যতা নিয়ে জন্ম নেওয়া প্রকৃতি প্রদত্ত নেতাকে আমরা ধরে রাখতে পারিনি। একটা সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে জাতির জনকের আদর্শ পরবর্তী প্রজন্মের কাছে পৌঁছে দেওয়া আমাদের কর্তব্য বলে জানান তিনি।

বিআলো/ইলিয়াস