১০০ দরিদ্র শিশুর জন্মদিন উদযাপন করেছে বন্ধন শিশু ফোরাম ও ওয়ার্ল্ড ভিশন

১০০ দরিদ্র শিশুর জন্মদিন উদযাপন করেছে বন্ধন শিশু ফোরাম ও ওয়ার্ল্ড ভিশন

নিজস্ব প্রতিবেদকঃ ১০০ হত দরিদ্র শিশু এবং ১০০ অভিভাবক নিয়ে শিশুদের জন্মদিন উদযাপন করেছে হাজারীবাগ বন্ধন শিশু ফোরাম এবং হাজারীবাগ আরবান এরিয়া প্রোগ্রাম ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।

আজ ২৭ মার্চ (বুধবার) বিকেলে এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাহফুজা জেসমিন, স্পেশাল করাসপনডেন্ট এন্ড ফোকাল পয়েন্ট অফিসার, প্রহাম মিনিস্টারস টেন স্পেশাল ইনিসিয়েটিভস, বাংলাদেশ সংবাদ সংস্থা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরুন্নেসা, প্রাধান শিক্ষক, রায়ের বাজার উচ্চ বিদ্যালয়, মো: হাসানুল হামিদ খান চেয়ারম্যান, স্কুল ম্যানেজমেন্ট কমিটি, রায়ের বাজার উচ্চ বিদ্যালয়, ইসমাইল হোসেন, মশক সুপারভাইজার ৫৭ নং ওয়ার্ড, ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশন, ৫৫ নং ওয়ার্ড কাউন্সিলর নুরে আলম চৌধুরী, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আয়শা মোকাররম ও ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ইলিয়াছুর রহমান বাবুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, যোনাস ক্লেরী কস্তা, এপি ম্যানেজার, হাজারীবাগ আরবান এপি।

প্রধান অতিথির বক্তবে মাহফুজা জেসমিন বলেন, "তোমরা ভবিষ্যতের নেতা। এখন থেকেই তোমরা ভালো ভাবে পড়াশুনা কর যেন ভবিষ্যতে দেশের এবং জাতির নেতৃত্ব দিতে পার", প্রধান অতিথি জনাব, মাহফুজা জেসমিন তার বক্তব্যে এই কথা ব। তিনি আরো বলেন, "আমাদের শিশুরা যোগ্য নাগরিক হিসেবে বেড়ে উঠবে, বড় হয়ে দেশকে অনেক ভালো কিছু দিতে পারবে।" শিশুদের জন্য একটি শপথ বাক্য তিনি পাঠ করান।

 ৫৫ নং ওয়ার্ড কাউন্সিলর নুরে আলম চৌধুরী বলেন, "ওয়ার্ল্ড ভিশন এমন একটি সংস্থা, যারা সর্বদাই পিছিয়ে পড়া মানুষের জন্য চিন্তা করে। তাদের সার্বিক উন্নয়নের জন্য শিশুদের সুরক্ষা সহ আর্থিক উন্নয়নের কথা চিন্তা করে। অভিভাবকদের জন্য বিভিন্ন ধরণের আপা নির্ভরশীল হবার প্রশিক্ষণ প্রদান করে স্বাবলম্বী করে তুলে। সিটি কর্পোরেশন এর সাথে সংযুক্ত হয়ে এলাকাকে বর্জ্যমুক্ত করার জন্য ছোট ছোট নর্দমা সহ রাস্তা নির্মান করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে", জনাব আলহাজ্জ্ব নুরে আলম চৌধুরী তার বক্তব্যে এই কথা বলেন।

অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সানি নামের ১০ বছর বয়সের একজন শিশু বলেন, 'আমি ওয়ার্ল্ড ভিশন কে ধন্যবাদ জানাই এই সুন্দর অনুষ্ঠান আয়োজন করার জন্য। আমার ভালো লাগছে কারণ এতগুলো বন্ধুদের সাথে একত্রিত হয়ে জন্মদিন উদযাপন করতে পারছি। আমাদেরকে যারা সাহায্য করে সেই স্পন্সরদেরকে ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে কেক কাটা সহ শিশুদের অংশগ্রহনে মনোমুগ্ধকর নাচ ও গান পরিবেশিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথিগণ তাদের বক্তব্যে ওয়ার্ল্ড ভিশনের কাজের প্রশংসা করেন এবং ভবিষ্যতেও যে কোন ধরণের সহযোগিতার জন্য প্রতিজ্ঞা করেন।

বিআলো/তুরাগ