৩ ঘণ্টায় রেলের ১৫ হাজার টিকিট বিক্রি

৩ ঘণ্টায় রেলের ১৫ হাজার টিকিট বিক্রি

নিজস্ব প্রতিবেদক: ঈদযাত্রায় ট্রেনের আগামী ৭ এপ্রিলের অগ্রীম টিকিট বিক্রির তিন ঘণ্টায় ১৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। এদিন রেল সেবা অ্যাপে হিট পড়েছে ৮২ লাখ।

ঈদ উপলক্ষে পঞ্চম দিনের এ টিকিট বিক্রি শুরু হয় সকাল ৮টায়। দ্বিতীয় শিফটে দুপুর ২টায় শুরু হবে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৮টায় ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের টিকিটগুলো ওপেন হয়। বেলা ১১টা পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৫ হাজার টিকিট বিক্রি হয়েছে। আজ অনলাইনে টিকিট কিনতে ৮২ লাখ বার চেষ্টা করা হয়েছে।

মাসুদ সারওয়ার বলেন, পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে ১৬ হাজার আসন সংখ্যা রয়েছে। দুপুর ২টায় পূর্বাঞ্চলের টিকিটগুলো অনলাইনে ছাড়া হবে।

এ বছর ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ৪২ জোড়া ট্রেনের টিকিট দুই পর্যায়ে দেয়া হচ্ছে। ঈদ উপলক্ষে এই অগ্রিম টিকিট সম্পূর্ণ অনলাইনে বিক্রি হবে। ঈদ যাত্রাকে ঝামেলাহীন, নিরাপদ রাখার জন্য সকল ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান মাসুদ সারওয়ার।

এদিকে ফিরতি টিকিট মিলবে ৩ এপ্রিল থেকে। ৩ এপ্রিল পাওয়া যাবে ১৩ এপ্রিলের টিকিট। যথাক্রমে ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ১৯ এপ্রিলের টিকিট পাওয়া যাবে পর্যায়ক্রমে ৪, ৫, ৬, ৭, ৮ ও ৯ এপ্রিল পর্যন্ত।

বিআলো/শিলি