৫৭ নং ওয়ার্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত

৫৭ নং ওয়ার্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালিত

ইবনে ফরহাদ তুরাগঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান নেতৃত্বের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করে ‘মুজিব চিরন্তন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে এক বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) সন্ধা সাড়ে ৭ টায় রাজধানীর কামরাঙ্গীর থানার আওতাধীন ৫৭ নং ওয়ার্ডস্থ মাদবর বাজার মেইন রোডে এই মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকা দক্ষিণ সিটির ৫৭ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী সাইদুল ইসলাম মাদবর এর আয়োজনে উক্ত সাংস্কৃতিক সন্ধায় পারফর্ম করেন বিখ্যাত শিল্পি ফকির শাহাবুদ্দিন, শামসুল হক চিসতি এবং ঢাকা মেট্রো বাংলা ব্যান্ড এর সুমস শামস’সহ আরো অনেকে শিল্পীবৃন্দ। 

উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানটি অন-লাইনে উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস। এ সময় অনলাইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন এ্যাড. মোঃ কামরুল ইসলাম, মাননীয় এম পি (ঢাকা-২)। এবং বিশেষ অতিথি ছিলেন  ঢাকা মহানগর (দক্ষিণ) আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির।

এ সময় কাউন্সিলর সাইদুল ইসলাম মাদবর বলেন, বাঙালির ঐতিহ্য, আমাদের মানসিকতা, কর্ম, দর্শন, রাজনীতি, অর্থনীতি, জীবন সংসারের বিভিন্ন কর্মকাণ্ড ও মানুষের ভাবনা জগতের বিভিন্ন বিষয়ে পালাগান পরিবেশন করা হয়। তাই স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা পালাগান সহ দেশাত্মবোধক বিভিন্ন গানের আয়োজন করেছি। তিনি আরও বলেন আমরা সবাই মিলে দেশটাকে গড়ে তুলবো, স্বাধীনতাকে অর্থবহ করে তুলবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আমাদের দেশটাকে আরো এগিয়ে নিয়ে যাবো।

বি আলো / মুন্নী