• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    ইসরায়েলের সঙ্গে দীর্ঘমেয়াদী যুদ্ধের জন্য প্রস্তুত হামাস 

     dailybangla 
    18th May 2024 10:35 am  |  অনলাইন সংস্করণ

    আন্তর্জাতিক ডেস্ক: গাজায় যুদ্ধবিরতির জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের তৎপরতার মধ্যেই হামাসের সশস্ত্র শাখা জানিয়েছে যে তারা ইসরায়েলি সেনাবাহিনীর সাথে দীর্ঘ যুদ্ধের জন্য প্রস্তুত। এই সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠীটির সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবেদা।

    আল-কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবেদা একটি ভিডিও বার্তায় বলেছেন, “আমাদের জনগণের উপর আগ্রাসন বন্ধ করার জন্য আমাদের সম্পূর্ণ প্রতিশ্রুতি সত্ত্বেও, আমরা শত্রুর সাথে দীর্ঘ যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছি।”

    তিনি ঘোষণা করেছেন যে আল-কাসাম যোদ্ধারা গত ১০ দিনে গাজা উপত্যকা জুড়ে যুদ্ধে ১০০টি ইসরায়েলি সেনাবাহিনীর সামরিক যানকে লক্ষ্যবস্তু করেছে।

    আবু ওবেদা আরো বলেন, ইসরায়েলি সেনাবাহিনী গাজায় তাদের সব ক্ষয়ক্ষতির কথা ঘোষণা করে না।

    আল-কাসাম ব্রিগেডের যোদ্ধারা পূর্ব রাফাহ শহরে শত্রুদের (ইসরায়েলি সেনাবাহিনী) উপর গুরুতর আঘাত করেছে, আবু ওবেদা দাবি করেছেন।

    ইসরায়েলি সেনাবাহিনী গত সপ্তাহে রাফাতে হামলা চালায়, যেখানে ১.৫ মিলিয়নেরও বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে।

    এটি রাফাহ ক্রসিংয়ের ফিলিস্তিনি দিকটিও দখল করে, মানবিক সহায়তার জন্য একটি গুরুত্বপূর্ণ পথ এবং বহির্বিশ্বের একমাত্র প্রবেশদ্বার যা ইসরায়েলকে বাইপাস করে।

    গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলার পর ইসরায়েল গাজা উপত্যকায় একটি নৃশংস আক্রমণ চালায়, যাতে ১,২০০ জন নিহত হয়।

    ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে, গাজায় ৩৫,৩০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে, যাদের বেশিরভাগই মহিলা এবং শিশু এবং ৭৯,২০০ জনেরও বেশি আহত হয়েছে।

    ইসরায়েলি যুদ্ধে সাত মাসেরও বেশি সময় ধরে, গাজার বিস্তীর্ণ অংশ খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের পঙ্গু অবরোধের মধ্যে ধ্বংসস্তূপে পড়ে আছে।

    ইসরায়েল আন্তর্জাতিক বিচার আদালতে “গণহত্যার” অভিযোগে অভিযুক্ত, যা তার বাহিনীকে গণহত্যার কাজ না করে তা নিশ্চিত করতে এবং গাজার বেসামরিক নাগরিকদের মানবিক সহায়তা প্রদানের গ্যারান্টি দেওয়ার জন্য ব্যবস্থা গ্রহণের জন্য তেল আবিবকে নির্দেশ দিয়েছে।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    July 2024
    M T W T F S S
    1234567
    891011121314
    15161718192021
    22232425262728
    293031