• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    মোদির শপথ অনুষ্ঠানে ‘রহস্যময়’ প্রাণী, যা জানাল পুলিশ 

     dailybangla 
    11th Jun 2024 1:49 pm  |  অনলাইন সংস্করণ

    আন্তর্জাতিক ডেস্ক: টানা তৃতীয় মেয়াদের জন্য শপথ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দেশটির রাষ্ট্রপতি ভবনে জমকালো অনুষ্ঠানে বিদেশী রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তি, শিল্পপতি এবং চলচ্চিত্র তারকাসহ আট হাজার অতিথি উপস্থিততে শপথ নেন মোদি। কিন্তু ক্যামেরায় ধরা পড়া এক ‘রহস্যময়’ প্রাণীর ভিডিও, যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে। খবর এনডিটিভি।

    এ বিষয়ে এনডিটিভি রাষ্ট্রপতি ভবনের কাছে জানতে চাইলে উত্তর পাওয়া যায়নি।

    ভিডিওটিতে দেখা যায়, চিতাবাঘ সদৃশ একটি বিশালাকার বিড়ালের মতো প্রাণী দেখা যায়, যখন বিজেপি বিধায়ক দুর্গা দাস উইকে শপথ প্রক্রিয়া শেষ করার পরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অভ্যর্থনা জানাচ্ছিলেন।

    সামাজিক মাধ্যমে একজন মন্তব্য করেন, এটি কী চিতাবাঘ ছিল নাকি বিশালাকারের সাধারণ বিড়াল ছিল? নাকি কুকুর? ভিডিও ক্লিপটিতে ধরা পড়া প্রাণীর সঙ্গে বন্যপ্রাণীর হাঁটার অনেক মিল রয়েছে।

    কেউ আবার মন্তব্য করছেন, এটি সম্ভবত সম্পাদনা করা হয়েছে। কীভাবে কেউ (নিরাপত্তা বাহিনীর) এটি খেয়াল করেনি। দেখতে বড় বিড়ালের মতো।

    আরেকজন বলেন, লেজ এবং চলাফেরার ধরন দেখে বলা হচ্ছে এটি একটি ভয়ংকর চিতাবাঘ ছিল। সেখানে উপস্থিত সবাই সত্যিই ভাগ্যবান যে অনুষ্ঠানটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

    তবে এই ঘটনার পরের দিন সোমবার এক এক্সবার্তায় দিল্লি পুলিশ জানিয়েছে, কয়েকটি মিডিয়া চ্যানেল এবং সামাজিক মাধ্যম হ্যান্ডেলে রোববার রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত শপথগ্রহণ অনুষ্ঠানের সরাসরি সম্প্রচারের সময় ধারণ করা একটি প্রাণীর ছবি দেখানো হচ্ছে। ওই প্রাণীটিকে কেউ কেউ বন্যপ্রাণি বলে দাবি করছে।

    তবে এসব তথ্য সত্য নয়। ক্যামেরায় বন্দি প্রাণীটি একটি সাধারণ পোষা বিড়াল। দয়া করে এই ধরনের গুজবে কান দেবেন না।

    এর আগে গত রোববার টানা তৃতীয় মেয়াদে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন নরেন্দ্র মোদি। তাকে শপথ পড়ান ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। মোদির পরেই মন্ত্রী হিসেবে শপথ নেন বিদায়ী মন্ত্রিসভায় প্রতিরক্ষামন্ত্রী লখনউয়ের সংসদ সদস্য রাজনাথ সিংহ, পরে শপথ নেন বিদায়ী মন্ত্রিসভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর একে একে নীতিন গড়করি, জগত প্রকাশ (জেপি) নাড্ডা, শিবরাজ সিং চৌহান, নির্মলা সীতারামন, এস জয়শঙ্কর এবং মনোহর শপথগ্রহণ করেন।

    রাষ্ট্রপতি ভবন রাইসিনা হিলস চত্বরের অতিথিদের মধ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বেশ কয়েকটি দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী রয়েছেন। জমকালো এই শপথগ্রহণ অনুষ্ঠান উপলক্ষে নয়াদিল্লির নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছিল।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930