• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    মানসিক ভারসাম্য হারিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী: ইরান 

     dailybangla 
    02nd Apr 2024 1:54 pm  |  অনলাইন সংস্করণ

    আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ায় অবস্থিত ইরানের কনস্যুলেট ভবনের এনেক্স ভবনে ভয়াবহ হামলা চালিয়েছে ইসরাইল। এই হামলায় ইরানের বিপ্লবী গার্ডের এক কমান্ডারসহ ৮ জন নিহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

    সোমবার (১ এপ্রিল) ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সমালোচনা করে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান এসব কথা বলেন।

    তিনি বলেন, গাজায় হামাসের বিরুদ্ধে তার সামরিক অভিযানে বারবার ব্যর্থ হওয়ার ফলে তার মানসিক অবস্থা আরও খারাপ হয়েছে।

    ২ এপ্রিল, মঙ্গলবার এক প্রতিবেদনে এমনটা জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ সংস্থা আলজাজিরা।

    তিনি বলেন, সিরিয়ার দামেস্কে ইরানের কনস্যুলেটে হামলা ইসরায়েলের ‘গাজায় ইসরায়েলি শাসনের ধারাবাহিক ব্যর্থতা ও ইহুদিবাদীদের উচ্চাভিলাষী লক্ষ্য অর্জনে ব্যর্থতার ফলাফল।’

    ইসরালেয়ের বিরুদ্ধে জোরালো পদক্ষেপ নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান হোসেইন আমির আবদুল্লাহ।

    এদিকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের কানানি বলেছেন, ইসরায়েলের বিরুদ্ধে কী ধরনের ‘প্রতিক্রিয়ামূলক শাস্তি’ প্রয়োজন, তা সিদ্ধান্ত নেবে ইরান।

    এর আগে সোমবার (১ এপ্রিল) সিরিয়ার রাজধানী দামেস্কের ইরানি কনস্যুলেটে হামলা চালিয়ে ধ্বংসস্তূপে পরিণত করেছে ইসরায়েল। ইসরায়েল এই হামলা চালিয়েছে বলে খবরে উল্লেখ করেছে সিরীয় ও ইরানি সংবাদমাধ্যম। এই হামলার ফলে মধ্যপ্রাচ্যে উত্তেজনা আরও বাড়তে পারে, ইসরায়েলের বিরুদ্ধে হামলা জোরদার করতে পারে ইরান ও দেশটির মিত্ররা।

    লেবাননের একটি গোয়েন্দা সূত্র জানিয়েছে, ইসরায়েলি হামলায় নিহতদের মধ্যে ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর সিনিয়র কমান্ডার মোহাম্মদ রেজা জাহেদি রয়েছেন। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে দাবি করা হয়েছে, বেশ কয়েকজন ইরানি কূটনীতিক নিহত হয়েছেন।

    গত বছরের ৭ অক্টোবর ইরান-সমর্থিত ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের হামলার প্রতিক্রিয়ায় অবরুদ্ধ গাজা উপত্যকায় পাল্টা হামলা শুরু করেছিল ইসরায়েলি সামরিক বাহিনী।

    একই সঙ্গে সিরিয়ায় লেবাননের হিজবুল্লাহ যোদ্ধা ও ইরানের বিপ্লবী গার্ড কর্পসের (আইআরজিসি) বিরুদ্ধেও বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা। এই গোষ্ঠীগুলো প্রেসিডেন্ট বাশার আল-আসাদের সরকারের সমর্থক।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    May 2024
    M T W T F S S
     12345
    6789101112
    13141516171819
    20212223242526
    2728293031