• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    যাত্রাবাড়ীতে ৩ সাংবাদিকদের উপর হামলা, দোষীদের কঠোর শাস্তির দাবিতে মানববন্ধন 

     dailybangla 
    07th May 2024 7:08 pm  |  অনলাইন সংস্করণ

    ইবনে ফরহাদ তুরাগঃ রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন দনিয়া এলাকায় ‘দৈনিক স্বাধীন সংবাদ’ পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশ ও ‘জাগো নিউজ’ ডটকমের স্টাফ রিপোর্টার রাসেল হোসেনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

    পেশাদার সাংবাদিকদের সংগঠন কদমতলী থানা প্রেসক্লাব (কেটিপিসি)-র আয়োজনে মানববন্ধনে অংশগ্রহণ করেন দৈনিক স্বাধীন সংবাদ ও জাগো নিউজে ডটকমের সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন সামাজিক ও সাংবাদিক সংস্থার নেতৃবিন্দ।

    আজ, ৭ মে (মঙ্গলবার) দুপুরে রাজধানীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়েরবাগ বাসস্ট্যান্ডে শতাধিক সংবাদ কর্মীর উপস্থিতিতে মানববন্ধনটি পালিত হয়।

    মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দ- দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক আনোয়ার হোসেন আকাশ ও জাগো নিউজের সাংবাদিকদের উপর নিশৃংস হামলার প্রতিবাদ করেন। কদমতলী থানা প্রেসক্লাব সংক্ষুব্ধতা প্রকাশ করেন। এ সময় অনতিবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার, আইনের মুখোমুখি করা ও দ্রুত বিচার সম্পন্ন করতে আহ্বান জানান সাংবাদিকরা। ভবিষ্যতে কোনো সাংবাদিক যাতে পেশাগত কাজে তথ্য সংগ্রহের জন্য গেলে এ জাতীয় ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনের কাছে হস্তক্ষেপ কামনা করেন তারা।

    দৈনিক নতুন সময় এর ব্যবস্থাপনা সম্পাদক ও আমাদের কদমতলীর সম্পাদক কাঞ্চন চৌধুরী সুমনের সভাপতিত্বে মানববন্ধনে সিনিয়র সাংবাদিক এম এ হালিম, আমাদের কদমতলী মুখপত্রর নির্বাহী সম্পাদক মোঃ সোলাইমান, ব্যবস্থাপনা সম্পাদক ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান, প্রতিদিন খবর পত্রিকার সম্পাদক সরকার জামাল, জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকার বিশেষ প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, ক্রাইম ডিসকভারী এর সম্পাদক এস কে সবুজ, মুক্তির লড়াই পত্রিকার সহ সম্পাদক আনিছুর রহমান, সিএনএন বাংলা টিভির স্টাফ রিপোর্টার মোস্তাফিজুর রহমান মিলন, দেশ পত্রিকার মফস্বল সম্পাদক ও এশিয়ান টেলিভিশন ফতুল্লা থানা প্রতিনিধি মোঃ রাহাদ হোসেন, সকালের সময় পত্রিকার সিটি রিপোর্টার বৃষ্টি হাওলাদার, বিশিষ্ট কবি আসলাম, বাংলাদেশ সমাচার পত্রিকার বিশেষ প্রতিনিধি রাকিব হোসেন মিলন, অগ্নিশিখা পত্রিকার ষ্টাফ রিপোর্টার কালাম, তারা টিভির রিপোর্টার ফারুক, খবর পত্রিকার নাসির সরদার সহ শতাধিক সাংবাদিক অংশগ্রহন করেন।

    কদমতলী থানা প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন সফলভাবে সম্পন্ন হওয়ার পর বিকেলে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে আরেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিক নেতারা বলেন, সম্প্রতি দনিয়াতে দৈনিক স্বাধীন সংবাদ ও জাগো নিউজের সাংবাদিকদের উপর যারা শারীরিক নির্যাতন করেছে তাদের সবাইকে দ্রুত গ্রেফতার করতে করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। এ ব্যাপারে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য আহ্বান জানান তারা।

    প্রসংঙ্গত, গতকাল ৬ মে (সোমবার) যাত্রাবাড়ী থানার দনিয়া এলাকায় অন্বেষা ফ্যান ফ্যাক্টরির পাশে আবিদ লাইট ফ্যাক্টরিতে তথ্য সংগ্রহের কাজে যান জাগো নিউজ ডটকমের সাংবাদিক রাসেল হোসেন ও দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্ট আহমেদ নাহিম। ফ্যাক্টরী মালিক ও তার বাহিনী কর্তৃক জাগো নিউজ ডটকমের সাংবাদিক রাসেল হোসেনকে হেনেস্তা ও পিটিয়ে আহত করা হয়। ৯৯৯ এ ফোন করেও তাৎক্ষণিকভাবে কোন প্রতিকার পাওয়া যায়নি। পুলিশ আসতে দেরি করছে, এমন খবর পেয়ে জাতীয় দৈনিক স্বাধীন সংবাদের সম্পাদক আনোয়ার হোসেন আকাশ ঘটনাস্থলে গিয়ে আসল ঘটনা জানতে চান। এ সময় পূর্ব পরিকল্পিত সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন স্বাধীন সংবাদ পত্রিকার সম্পাদক নিজেও। এ যেনো চরম নির্মমতা! পরে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরিপ্রেক্ষিতে ফুসে ওঠেন সাংবাদিক সমাজ। এ ঘটনায় পরদিন সকালে ৮ জনকে মূল আসামি ও অজ্ঞাত ১০-১২ জন সহ একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং- ২৫, তারিখঃ ৭/৫/২৪। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত রেজাউল ও হাসান নামে ২ জন কে আটক করেছে যাত্রাবাড়ী থানা পুলিশ।

    বিআলো/নিউজ

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    May 2024
    M T W T F S S
     12345
    6789101112
    13141516171819
    20212223242526
    2728293031